গাজীপুরে পোশাক কারখানায় আগুন আতঙ্কঃ হুড়োহুড়ি করে বেরোতে গিয়ে আহত অর্ধশতাধিক

ক্রাইমবার্তা  রিপোট:গাজীপুর সংবাদদাতা,  গাজীপুরে এক পোশাক কারখানায় আগুন আতঙ্কে হুড়োহুড়ি করে কারখানা থেকে বেরোতে গিয়ে সোমবার অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছে। 19

শ্রমিকরা ও স্থানীয়রা জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনা এলাকাস্থিত বিকন নিটওয়্যার কারখানায় শ্রমিকরা প্রতিদিনের মতো সোমবার কাজ করছিল। কারখানায় উৎপাদন কাজ চলার সময় সকাল পৌণে ৯টার দিকে নয়তলা বিশিষ্ট কারখানা ভবনের দ্বিতীয় তলায় শর্টসার্কিট হয়ে বিকট শব্দসহ স্পার্কিং হয়। স্পাকিংয়ের কারনে আলোর ঝলকানি দেখে শ্রমিকরা আতংকিত হয়ে পড়ে। এসময় কারখানায় আগুন লেগেছে ভেবে কারাখানার ফায়ার সাইরেন বাজানো হয়। এতে আতংকিত শ্রমিকরা দিকবিদিক ছোটাছুটি শুরু করে। এসময়  হুড়োহুড়ি করে সিড়ি বেয়ে কারখানা থেকে বেরোতে গিয়ে ও লাফিয়ে নীচে পড়ে অর্ধশতাধিক শ্রমিক আহত হয়। তাদের সহকর্মীরা ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে প্রেরণ করে। আহতদের মধ্যে অন্ততঃ ৬৫ জনকে গাজীপুরের শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে গুরুতর অবস্থায় মায়া (৩০), মৌসুমি (২৫), নিলুফা (২৫),  অজ্ঞাত (২৫) ও রমিছাকে (২০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এছাড়া অপর আহত শরমিলা (২২), রেখা (৩৫) সাজনীন (৩০), পপি (২৫), নূর জাহান (৩৪), সামসুন নাহার (৩১), জরিনা (৩০) ও মোমেনা (৩৭)সহ ২১ জনকে শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে আগুনের খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায় এবং উদ্ধার কাজে অংশ নেয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আক্তারুজ্জামান জানান, স্টেশন সূত্রে জানা গেছে, আগুন লাগার খবর পেয়ে সকাল ৯টার দিকে জয়দেবপুর ফায়ার স্টেশন সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু ওই কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে নি। তবে বিদ্যুতের লাইনে স্পার্কিয়ের ঘটনা ঘটেছে।

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।